১০ সেকেন্ডে ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব?

0
97

১০ সেকেন্ডে ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব? : আসুন, আজ অনলাইনে কোন ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব সম্পর্কে জেনে নিন। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ফটোগ্রাফির অনুরাগী, লোকেরা ফটো ক্লিক করেন এবং Social Media তে সেগুলি আপলোড করেন। যাইহোক, কিছু লোক ফটোগ্রাফির এত পছন্দ করে যে এর জন্য তারা DSLR এর মতো এমনকি ক্যামেরাও কিনে। তবে এখন DSLR রের মতো ক্যামেরার ছবির গুণমানটি কেবল মোবাইল ফোনেই দেখা শুরু হয়েছে। নতুন আপডেটের সাথে স্মার্টফোন ক্যামেরাগুলি আরও ভাল এবং ভাল হচ্ছে। যেহেতু DSLR এর মতো ক্যামেরার দাম খুব বেশি, এক্ষেত্রে সবাই এটি কিনতে পারে না, তবে এখন স্মার্টফোনগুলি বাজেটে পাওয়া শুরু করেছে, এমন পরিস্থিতিতে প্রায় সকল লোকের কাছে এটি রয়েছে।

আমরা যখনই কোনও ছবি তুলি, এর পটভূমিটি এটির সাথেও দৃশ্যমান হয় তবে কখনও কখনও চিত্রটির পটভূমিটি ভাল হয় না। এমন পরিস্থিতিতে আমরা এটি পরিবর্তন করার চেষ্টা করি। আপনি ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব জানতে চান তবে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এটিতে আমরা আপনাকে যেভাবে কোনও অ্যাপের সাহায্যে অনলাইনে ফটোগুলির পটভূমি পরিবর্তন করতে পারেন সেই উপায়টি বলতে যাচ্ছি। এই পদ্ধতিটি প্রায় সমস্ত ডিভাইসে যেমন Jio ফোন, স্মার্টফোন এবং পিসিগুলিতেও কাজ করে।

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব?

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব

যদিও ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে অনেকগুলি অ্যাপ্লিকেশন এবং অনলাইন ওয়েবসাইট রয়েছে তবে এই পোস্টে আমরা আপনাকে এমন একটি ওয়েবসাইট সম্পর্কে বলতে যাচ্ছি। যা দিয়ে আপনি কেবল ১০ সেকেন্ডের মধ্যে চিত্রের পটভূমি পরিবর্তন করতে সক্ষম হবেন, এটি ব্যবহার করা খুব সহজ, সুতরাং আসুন কীভাবে এটি করা যাক তা জেনে নেওয়া যাক।

1. প্রথমে আপনাকে কোনও ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হবে। এটি আপনার মোবাইলের গ্যালারিতে সংরক্ষণ করুন পাশাপাশি কভার ফটোটি সংরক্ষণ করুন যাতে আপনার এটি খুঁজে পেতে সমস্যা না হয়।

২. এখন আপনাকে আপনার ফোনের ব্রাউজারে যেতে হবে এবং সেখানে remove.bg নামে একটি ওয়েবসাইট খুলতে হবে। আপনি যদি চান তবে আপনি এখানে ক্লিক করে সরাসরি এই সাইটে পৌঁছাতে পারেন।

৩. এই সাইটের হোমপেজে আপনি আপলোড অপশনটি দেখতে পাবেন। এটিতে ক্লিক করে, আপনি যে ছবিটির পটভূমি পরিবর্তন করতে চান তা আপলোড করতে হবে।

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব

৪. কয়েক সেকেন্ড পরে আপনার চিত্রের পটভূমি মুছে ফেলা হবে, এর নীচে আপনি Download এবং Edit বিকল্প পাবেন।

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব

৫. প্রথম ছবিটি ডাউনলোড করার পরে আপনি অন্য অ্যাপ্লিকেশনটিতে গিয়ে এর কভারটি পরিবর্তন করতে পারবেন কারণ চিত্রটি PNG ফর্ম্যাটে রয়েছে, যার ব্যাকগ্রাউন্ডটি সরানো হয়েছে।

৬. দ্বিতীয়ত, আপনি যদি ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান তবে আপনাকে Edit বিকল্পটিতে ক্লিক করতে হবে। এর পরে আপনি অনেকগুলি বিকল্প পাবেন যেমন আপনি ইতিমধ্যে বিদ্যমান ফটোগুলি এই ওয়েবসাইটে ব্যাকগ্রাউন্ডে রাখতে পারেন। এগুলি ছাড়াও আপনি বিভিন্ন রঙের চিত্রও সেট করতে পারেন।

৭. যদি আপনি ইতিমধ্যে আপনার ছবিটির পটভূমিতে রাখতে চান এমন কোনও ফটো থাকে, তবে আপনাকে ফটো নির্বাচন করুন ক্লিক করে এটি আপলোড করতে হবে। আপনি ছবিটি আপলোড করার সাথে সাথেই স্বয়ংক্রিয়ভাবে আপনার মূল ছবির পিছনের গ্রাউন্ডে স্থাপন করা হবে।

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব

৮. এটি আপনার ছবির পটভূমি(Background) পরিবর্তন করবে। আপনি নীচের দিকে বা ডান দিকের একটি Downloadবিকল্প পাবেন, যাতে আপনি আপনার গ্যালারিটিতে ছবি Save করতে পারেন।

ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব

সুতরাং এইভাবে কিছু সহজ পদক্ষেপ সম্পাদনা করতে ছবিটি Edit করতে সক্ষম হবেন।

জিও ফোনে ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব?

আপনি যদি জিও ফোন ব্যবহারকারী হন এবং আপনার ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান তবে প্রথমে আপনাকে ফটোটি সংরক্ষণ করতে এবং গ্যালারিতে রাখতে হবে। যাতে সেগুলি খুঁজে পেতে আপনার কোনও সমস্যা না হয়, তারপরে আপনাকে আপনার ব্রাউজারে যেতে হবে এবং উপরে উল্লিখিত মুছে remove.bg ওয়েবসাইটটি খুলতে হবে।

এর পরে আপনাকে উপরে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। যেহেতু এটি একটি অনলাইন পদ্ধতি, এই সাইটটি জিও ফোন, স্মার্টফোন এবং পিসির মতো সমস্ত ডিভাইসে একই কাজ করে। এই সাইটের সাহায্যে আপনি কেবল ১০ সেকেন্ডের মধ্যে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারেন।

আমাদের শেষ কথা

তাই বন্ধুরা, আমি আশা করি আপনি অবশ্যই একটি Article পছন্দ করেছেন (১০ সেকেন্ডে ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব?)। আমি সর্বদা এই কামনা করি যে আপনি সর্বদা সঠিক তথ্য পান। এই পোস্টটি সম্পর্কে আপনার যদি কোনও সন্দেহ থাকে তবে আপনাকে অবশ্যই নীচে মন্তব্য করে আমাদের জানান। শেষ অবধি, যদি আপনি Article পছন্দ করেন (ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে পরিবর্তন করব), তবে অবশ্যই Article টি সমস্ত Social Media Platforms এবং আপনার বন্ধুদের সাথে Share করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here